Hazari Gur (হাজারী গুড়)

950.001,799.00

নেট ওজন: ৫০০ গ্রাম ও  ১ কেজি।
গুণমান: হাজারী গুড়।
ধরণ: খেজুরের পাটালি।
ব্র্যান্ড: ফ্রেশ ফুড
সংগ্রহ: ঐতিহ্যবাহি মানিকগঞ্জ ও রাজশাহী

ফোনে অর্ডার করতে যোগাযোগ করুন:
09638-775533
01743-377883

খাঁটি পণ্যের নিশ্চয়তায় – ফ্রেশ ফুড

 

(বি:দ্রঃ এই পণ্য টি সম্পূর্ণ ক্যাশ অন ডেলিভারিতে সরবরাহ এই মুহূর্তে সম্ভব হচ্ছে না  তাই আপনি চাইলে ফুল পেমেন্ট করে দিতে পারেন অথবা ক্যাশ অন ডেলিভারিতে ওয়েবসাইট থেকে অর্ডার করার পর আমাদের একজন প্রতিনিধি ফোন করে ২০০-৫০০ টাকা অগ্রিম নিয়ে অর্ডার টি কনফার্ম করবেন।)

হাজারি গুড় তৈরির ইতিহাস:

হাজারি গুড় তৈরির ইতিহাস বহুপুরোনো। প্রায় ২০০ বছর ধরে তৈরি হয়ে আসছে মানিকগঞ্জের ঐতিহ্যবাহী হাজারী গুড়। জনশ্রুতি আছে, ইংল্যান্ডের রানি এলিজাবেথকেও এই গুড় উপহার দেওয়া হয়েছিল। রানি এলিজাবেথ গুড় খেয়ে অভিভূত হয়েছিলেন। গুণমুগ্ধতা প্রকাশ করতে আগ্রহী হয়ে ‘হাজারী’ নামে একটি সিলমোহরও তৈরি করে দিয়েছিলেন রানি। তিনি নিজেই ছড়িয়ে দিয়েছিলেন এ গুড়ের নাম।

হাজারী গুড় নিয়ে এলাকায় প্রচলিত গল্প থেকে জানা যায়, প্রায় দেড়শ বছর আগে হরিরামপুর উপজেলার ঝিট্কা অঞ্চলে মো. হাজারী প্রামানিক নামে একজন গাছি ছিলেন। যিনি খেজুরের রস দিয়ে গুড় তৈরি করতেন। একদিন বিকেলে খেজুর গাছে হাঁড়ি বসিয়ে গাছ থেকে নামামাত্রই একজন দরবেশ তার কাছে রস খেতে চান। তখন হাজারী প্রামানিক ওই দরবেশকে বলেছিলেন, সবেমাত্র গাছে হাঁড়ি বসানো হয়েছে। এত অল্প সময়ে বড় জোর ১০-১৫ ফোঁটা রস হাঁড়িতে পড়েছে। তবু দরবেশ তাকে গাছে উঠে হাঁড়ি নামিয়ে রস খাওয়ানোর অনুরোধ জানান। দরবেশের অনুরোধে আবারও খেজুর গাছে ওঠেন হাজারী প্রামানিক। তিনি দেখতে পান, রসে হাঁড়ি ভরে গেছে। রসভর্তি হাঁড়ি নিয়ে তিনি গাছ থেকে নেমে দরবেশকে রস খাওয়ান এবং দরবেশের পা জড়িয়ে ধরেন। তখন দরবেশ তাকে বুকে জড়িয়ে ধরে বলেন, তুমি যত গুড় তৈরি করবে, তার সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে পড়বে। এরপর থেকেই গাছি হাজারী প্রামানিকের নামেই এই গুড়ের নামকরণ করা হয় ‘হাজারী গুড়’।
বিশেষ পদ্ধতিতে খুবই নিপুণ প্রক্রিয়ার এ গুড় প্রস্তুত করন ও অনেক গাছ কেটে খুবই অল্প পরিমাণে গুড় উৎপাদন হওয়ার হাজারী গুড়ের তুলনামূলক ভাবে মূল্য বেশি ।
হাজারী গুড় তৈরি প্রক্রিয়া অতন্ত্য জটিল এবং কঠোর পরিশ্রম সাধ্য। সেই সাথে রস ব্যবহার হয় শুধু মাত্র জিরান কাঠের। হাজারী গুড় তৈরির রস সংগ্রহের জন্য প্রতিদিন গাছ কাটা যায় না। একটি গাছে সপ্তাহে মাত্র ১ দিন রস নিয়ে এই গুড় তৈরি করা হয়। যেখানে সাধারণ গুড় সপ্তাহের প্রায় প্রতিদিন ই তৈরি করা হয়ে থাকে।
তাই এই গুড় হয় #অমৃতের সাথে তুলনীয়।
তাই এর দামও অনেক বেশি এক্সপেন্সিভ হয়ে থাকে যা কোয়ালিটি অনুযায়ী খুবিই স্বাভাবিক।
তবে সকল শ্রেণী পেশার মানুষের ক্রয় ক্ষমতার কথা বিবেচনায় রেখে আমরা এই গুড় ১ কেজির কম পরিমাণেও সরবরাহ করছি।

ঐতিহ্যবাহী মানিকগঞ্জ ও রাজশাহীর হিম শীতল প্রাকৃতিক সংগ্রহে শতভাগ খাঁটি রসের তাজা খেজুর গুড়।

নেট ওজন: ১ কেজি
গুণমান: হাজারী গুড়
ধরণ: খেজুরের বিশেষ পাটালি
ব্র্যান্ড: ফ্রেশ ফুড
সংগ্রহ: ঐতিহ্যবাহি মানিকগঞ্জ ও রাজশাহী

উৎপাদন প্রক্রিয়া:
ফ্রেশ ফুডের সাথে চুক্তিযুক্ত গাছি দ্বারা জিরান রস সংগ্রহ করে উনুনের উত্তপ্ত আগুনের জ্বা‌লে ঘন তরল দানা গুড় মাটির জ্বা‌লায় ঢেলে গাছির কঠোর পরিশ্রম আর কারিগরি দক্ষতায় রূপ লাভ করে হাজারী গুড়ের।

 

স্বাস্থ্যকর উপাদান:
লৌহ, ম্যাগনেসিয়াম, জিংক, সেলেনিয়াম এবং পটাশিয়াম।

ফ্রেশ ফুড এর খেজুর গুড় কেন সেরা?
✅ 100% ভেজাল মুক্ত শতভাগ খাঁটি
✅ হাইড্রোজেন বা অন্যান্য রাসায়নিক মুক্ত
✅ স্বাস্থ্যকর অ্যালুমিনিয়াম প্যাকেজিং দ্বারা প্রস্তুত
✅ স্বাদ ও গন্ধে অতুলনীয় প্রিমিয়াম গুড়
✅ ফ্রেশ ফুড এর নিজ্বস গাছি দ্বারা রস সংগ্রহ ও উৎপাদন।
✅ বিখ্যাত রাজধানী মানিকগঞ্জ ও রাজশাহী থেকে সংগৃহীত।

তৈরী: বাংলাদেশ

 

Weight 1 g
Weight

500GM, 1KG

Reviews

There are no reviews yet.

Only logged in customers who have purchased this product may leave a review.